1. admin@vorersongbad.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশের জনপ্রিয় অনলাইন  নিউজ পোর্টাল "দৈনিক ভোরের সংবাদ" এ প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহীরা সিভি পাঠিয়ে দিন আমাদের ই–মেইলেঃ vorersongbad21@gmail.com মোবাইল নাম্বারঃ 01777602610/01779208393
শিরোনাম :
বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল সিরাজগঞ্জ জেলা শাখার মত বিনিময় সভা অনুষ্ঠিত ইছামতি নদী খননে স্বস্তির দেখা মিলেছে কালিঞ্জাবাসীর রায়গঞ্জ পাঙ্গাসী ইউনিয়ন উন্নয়ন ফোরামের উদ্যোগে এসএসসি দাখিল সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  শোভনই হবে রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান হিসেবে শোভন সরকার কে দেখতে চায় রায়গঞ্জবাসী বেলকুচি পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী আব্দুল মোন্নাফ মোল্লার মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত। রায়গঞ্জে জমে উঠেছে কাঁচা পাকা কাঁঠালের হাট রায়গঞ্জের আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা জনভোগান্তি চরমে সকল বাধা বিপত্তি  অতিক্রম করে এগিয়ে চলেছেন রায়গঞ্জের ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু সিরাজগঞ্জ রায়গঞ্জে নসিমন চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সারাদেশে তাপদাহে প্রাথমিক স্কুল চলবে যে নিয়মে

অনলাইন নিউজ ডেক্স #
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত

সারাদেশে তাপদাহে প্রাথমিক স্কুল চলবে যে নিয়মে

অনলাইন ডেস্ক:

ঈদের ছুটি শেষে আরো এক সপ্তাহ তাপপ্রবাহের কারণেবন্ধ থাকার পর রোববার (২৮শে এপ্রিল) খুলতে যাচ্ছে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ নিয়ে আজ শনিবার একটি প্রজ্ঞাপন জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেখানে বিস্তারিত জানানো হয়েছে প্রচণ্ড গরমের মধ্যে কিভাবে চলবে প্রাথমিক স্কুলের কার্যক্রম। মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনায় জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রাক-প্রাথমিক সব ক্লাস বন্ধ থাকবে।একই সঙ্গে শনিবার প্রাথমিক বিদ্যালয়গুলোতে থাকবে সাপ্তাহিক ছুটি। এছাড়া যে সিদ্ধান্তের কথা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে তার মধ্যে আছে:
এক শিফটে পরিচালিত বিদ্যালয়সমূহ প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে।
দুই শিফটে পরিচালিত বিদ্যালয়সমূহ প্রথম শিফট সকাল ৮টা থেকে সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট ৯টা ৪৫ মিনিট থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলমান থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।
উপজেলা শিক্ষা অফিসার, সংশ্লিষ্টদের নিয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো রুটিন বিবেচনায় নিয়ে উপজেলাভিত্তিক শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য সাপ্তাহিক রুটিন প্রণয়ন করবেন।
প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তাপদাহ স্বাভাবিক পর্যায়ে আসার পূর্ব-পর্যন্ত এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত উল্লিখিত সিদ্ধান্ত বলবৎ থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ "দৈনিক ভোরের সংবাদ"
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park