1. admin@vorersongbad.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশের জনপ্রিয় অনলাইন  নিউজ পোর্টাল "দৈনিক ভোরের সংবাদ" এ প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহীরা সিভি পাঠিয়ে দিন আমাদের ই–মেইলেঃ vorersongbad21@gmail.com মোবাইল নাম্বারঃ 01777602610/01779208393
শিরোনাম :
বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল সিরাজগঞ্জ জেলা শাখার মত বিনিময় সভা অনুষ্ঠিত ইছামতি নদী খননে স্বস্তির দেখা মিলেছে কালিঞ্জাবাসীর রায়গঞ্জ পাঙ্গাসী ইউনিয়ন উন্নয়ন ফোরামের উদ্যোগে এসএসসি দাখিল সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  শোভনই হবে রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান হিসেবে শোভন সরকার কে দেখতে চায় রায়গঞ্জবাসী বেলকুচি পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী আব্দুল মোন্নাফ মোল্লার মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত। রায়গঞ্জে জমে উঠেছে কাঁচা পাকা কাঁঠালের হাট রায়গঞ্জের আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা জনভোগান্তি চরমে সকল বাধা বিপত্তি  অতিক্রম করে এগিয়ে চলেছেন রায়গঞ্জের ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু সিরাজগঞ্জ রায়গঞ্জে নসিমন চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

তাড়াশে রোকনপুর দাখিল মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সাথী সুলতানা, নিউজ রুম
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৩৭ বার পঠিত

তাড়াশে রোকনপুর দাখিল মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সাথী সুলতানা, নিউজ রুম 

সিরাজগঞ্জের তাড়াশে রোকনপুর দাখিল মাদ্রাসায় নিরাপত্তাপ্রহরী, আয়া ও পরিচ্ছন্নতাকর্মীর পদে চাকরির নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।
এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুইচিং মং মারমা জানান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমার সাথে জেলায় গুরুত্বপূর্ণ মিটিংয়ে রয়েছেন। অথচ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম বললেন, আমি নিয়োগ বোর্ডে ছিলাম।আজ (৩ মে) শুক্রবার সকাল সাতটায় রোকনপুর দাখিল মাদ্রাসার গোপনে নিয়োগ পরিক্ষার আয়োজন করা হয়।

এদিকে সকাল সারে আটটার দিকে ঘটনাস্থলে স্থানীয় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পরিক্ষা ফেলে পরিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা দ্রুত সটকে পড়েন ও তাৎক্ষণিক মাদ্রাসা বন্ধ করে দেওয়া হয়।জানা গেছে, রোকনপুর দালিখ মাদ্রাসার নিরাপত্তাপ্রহরী, আয়া ও পরিচ্ছন্নতাকর্মীর পদে নিয়োগের জন্য একটি পত্রিকায় চাকরির বিজ্ঞাপন দিয়ে তা গোপন রাখা হয়। পুন নিয়োগ বিজ্ঞপ্তির বিষয়টিও চাকরির বিজ্ঞাপনে উল্লেখ করা হয় নাই। তাছাড়া এই নিয়োগের বিরুদ্ধে আদালাতের নিষেধাজ্ঞা রয়েছে। মামলা নং ৪০/২৪। বিশেষ করে মাদ্রাসার সভাপতি আলামিন কাওছারের সহোদর ছোট ভাই আল মাহমুদ নিয়োগ পরিক্ষার পরিচ্ছন্নতাকর্মী পদে চাকরির পরিক্ষায় অংশ নেয়। যা নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘন।
অভিযোগ রয়েছে, নিয়োগের আগেই নির্দিষ্ট তিনজন চাকরির প্রার্থীর কাছ থেকে ঘুষ হিসাবে বেশ কয়েক লাখ টাকা নিয়েছেন নিয়োগ কমিটি। তালম ইউনিয়নের রোকনপুর গ্রামের আবুল কালাম নামের একজন ভ্যানচালক বাবা তার ছেলে রাব্বির নিরাপত্তাপ্রহরী পদে চাকরির জন্য রোকনপুর দাখিল মাদ্রাসার সভাপতি আলামিন কাওছার ও ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট কে বি এম আব্দুল মান্নানকে ৫টি গরু বেচে চার লাখ টাকা দিয়েছেন। আবুল কালামের স্ত্রী ও রাব্বির মা সাজেদা খাতুনের কথায় বেড়িয়ে আসে চাকরি দেওয়ার আগেই টাকা হাতিয়ে নেওয়ার সব তথ্য। তিনি আরো বলেন, ১০ লাখের বেশি টাকা চেয়েছেন আমার ছেলের চাকরির জন্য। একটু জমি আছে, বেচে দেব!
রোকনপুর দাখিল মাদ্রাসার সভাপতি আলামিন কাওছার বলেন, নিয়োগ পরিক্ষা হয়ে গেছে। কেউ আটকাতে পারবেনা।
রোকনপুর দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট আব্দুল মান্নান বলেন, সকল বিধিমালা মেনেই নিয়োগ পরিক্ষা নেওয়া হয়েছে।উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও নিয়োগ বোর্ডের সদস্য আব্দুস সালাম বলেন, আমি নিয়োগ বোর্ডে ছিলাম।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুইচিং মং মারমা বলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমার সাথে জেলায় গুরুত্বপূর্ণ মিটিংয়ে আছেন। তিনি নিয়োগ বোর্ডে ছিলেন না।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ "দৈনিক ভোরের সংবাদ"
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park